Thursday, August 22, 2013

বাঙ্গালি ভালো কামে না পারুক, অন্তত বদ কামে "একতাই বল" এই কথার দুনিয়া-সেরা বিজ্ঞাপন !!!

স্কুলের এক স্যার(নাম জিগায়ে লজ্জা দিবেন না!) ফেবুতে অনেক শখ করে আইডি খুলেছেন । ফেবুতে এমন আছেটা কি যার জন্যে ছেলে মেয়েরা এত মাতামাতি করে এই রহস্য ভেদ করাই তার উদ্দেশ্য ! বরাবর আইডি খুলেই নগদে ছাত্র-ছাত্রি দের অ্যাড মারা শুরু করে দিয়েছেন । প্রথমে কিছু ছেলে মেয়ে দ্বিধা-দন্দে স্যারের ফ্রেন্ড হল বটে এই ভেবে যে স্যারের ফেবুতে মেয়াদ আর বেশিদিন না । কিন্তু স্যারকেও ফেবু ইউজার সিনড্রোম এ আট্যাক করলো ! স্যার সারাদিন ই ফেবুতে চেক ইন মারেন ! ছাত্ররা কে কি করছে খবরদারি করেন । এমনকি ক্লাসে এসেও এর আমলনামা বের করেন এরে ওরে ঝাড়েন ! কিছু ছেলেরা তাক্ত বিরক্ত হয়ে স্যারকে রিমুভ মারলে স্যার আবারো তাদের ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠায়ে ক্লাসে সবাইরে একসেপ্ট করতে বললেন ! পুরাই মহামুশকিল টাইপ কন্ডিশন যারে বলে ! আর সইতে না পেরে কিছু ছেলেরা মিলে স্যারের ফেবু আইডি হ্যাক করে বসল ! কিন্তু মজার ব্যাপার হল হ্যাকাররা পাসওয়ার্ডটা চেঞ্জ করেনি ! আর কিছুদিন পর থেকেই স্যারের Activity এর মধ্যে সানি লিওন,গরম মসল্লা,পুনম পান্ডে,ময়ুরী,মুনমুন টাইপ ১৮+ পেজগুলোতে লাইকের হিড়িক পরে গেলো ! পাশাপাশি মেয়েদের স্ট্যাটাসে উল্টা-পাল্টা কমেন্ট তো আছেই ! সবাইতো অবাক ! আরে স্যার করছেন টা কি !!!

পরে স্যারের কানে এসব গেলে উনি নিজে একটা স্ট্যাটাস দিলেন,"আমার আইডি কে বা কারা হ্যাক করেছিল , সুতরং কোন লাইক কমেন্টের জন্যে আমি দায়ি নই" ! এই স্ট্যাটাসে কারো কোন লাইক/কমেন্টই পড়লোনা !
স্যারও মাটির মানুষ । এত কিছুর পরেও নিজের আইডির পাসওয়ার্ডটাও চেঞ্জ করেন নাই।

এই অনভিপ্রেত সুযোগে হ্যাকাররা আবারো স্যারের আইডিতে ঢুকে স্ট্যাটাস দিল,"আমার আইডি হ্যাক হয় নাই ! আমি যা লাইক কমেন্ট দিছি তা ঠিকই দিছি ! কারো কোন প্রবলেম হইলে আমার কিছুই করার নাই" !
মজার ব্যাপার হলো স্যারের নিজের সগক্তীর স্ট্যাটাসে কোন লাইক না পড়লেও হ্যাকারের দেয়া এই স্ট্যাটাসে ৫০ টার মতো লাইক পরে গেলো ! সাথে কমেন্ট ও পড়লো সব !!!
এইসব দেখে শেষ পর্যন্ত ফেবু একটা বদ জায়গা,এইখানে সব বদ পোলারা থাকে,এই বলে স্যার ফেবু থেকে চিরস্থায়ী প্রস্থান করলেন !

মোড়াল : বাঙ্গালি ভালো কামে না পারুক, অন্তত বদ কামে "একতাই বল" এই কথার দুনিয়া-সেরা বিজ্ঞাপন !!! — feeling proud


No comments:

Post a Comment

Thanks for your comment